How to Create Gmail Account || হতে চাইলে ইউটিউভার পর্ব-১

বর্তমান সময়ে ইন্টারনেট জগতে জনপ্রিয় নাম হচ্ছে ‍গুগল। গুগলের রয়েছে বেশ কিছু জনপ্রিয় সেবা তার মধ্যে, জিমেইল, ইউটিউভ, প্লে-স্টোর, গুগল ম্যাপস ইত্যাদি অন্যতম। গুগলের এই সার্ভিসগুলো পেতে হলে আপনার একটি জিমেইল আইডি থাকতে হবে। আজকের পোস্টে আমরা দেখব কিভাবে আমরা একটি জিমেইল আইডি খুব সহজে এবং ফ্রিতে ক্রিয়েট করে ফেলতে পারি। পরবর্তী পোস্টটি থাকবে কিভাবে আপনি এই জিমেইল আইডি দিয়ে ইউটিউভ চ্যানেল ক্রিয়েট করবেন এবং টাকা উপার্জন করবেন। সো বন্ধুরা লেটস বিগিন দ্যা শো......

মোটিভেশনাল কথাবার্তা:

এই অংশটি আপনি চাইলে স্কিপ করতে পারেন। আর যদি মনে করেন এই অধমের কথাগুলো পড়বেন তাহলে আপনার জন্য শুরু করছি। জিমেইল আইডি খোলার আগে আপনার যে ব্যাপারটি মাথার রাথতে হবে তা হলো, আপনি জিমেইল আইডি কেন ক্রিয়েট করবেন? আমার দৃষ্টিতে জিমেইল আইডি ক্রিয়েট করার অনেকগুলো কারন থাকতে পারে। সেগুলো হতে পারে, মেইল করার জন্য, ফেসবুকিং করার জন্য, ইউটিউভিং করার জন্য অথবা ব্লগিং করার জন্য। আপনি কিসের জন্য জিমেইল আইডি ক্রিয়েট করবেন তা আগে থেকেই ঠিক করে ফেলতে হবে। আপনি যদি শুধু মাত্র মেইল করা অথবা ফেসবুকিং করার উদ্দেশ্যে জিমেইল আইডি খোলেন তাহলে আপনার নামের সাথে মিলিয়ে সুন্দর একটি ইউনিক ইউজার নেইম সিলেক্ট করাই হবে বুদ্ধিমানের কাজ। আর যদি আপনি চিন্তা করেন, আপনি জিমেইল আইডি খোলবেন ইউটিউভিং বা ব্লগিং করার জন্য। তাহলে আপনাকে বলছি, আপনার ইউটিউভ চ্যানেলের নাম বা ব্লগের নামের সাথে মিলিয়ে জিমেইল ইউজার নেইম সিলেক্ট করলেই ভালো হবে। তবে আমি এটা বলছিনা, আপনার চ্যানেলের নামের সাথে বা ব্লগের নামের সাথে জিমেইলেই ইউজার নেইম না মিললে আপনি ইউটিউভিং বা ব্লগিং করতে পারবেন না। চ্যানেল বা ব্লগের নামের সাথে মিলয়ে ইউজার নেইম সিলেক্ট করার বেশ কিছু সবিধা আছে। তা হলো, আপনি যদি আপনার চ্যানেল বা ব্লগের নামের সাথে মিলিয়ে জিমেইল আইডির ইউজার নেইম সিলেক্টে করেন তাহলে, আপনার ব্লগের ভিজিটররা অথবা চ্যানেলের ভিউয়াররা আপনার জিমেইল আইডিটি খুব সহজেই মনে রাখতে পারবে।তাতে করে আপনার চ্যানেলের জন্য স্পনসর পেতে সহজ হয়ে যাবে। তার চেয়ে বড় কথা হচ্ছে, আপনার জিমেইলের ইউজার নেইম দিয়ে আপনার ব্লগ বা চ্যানেলের ছোট-খাটো মার্কেটিং হয়ে যাবে।

বন্ধুরা মোটিভেশনাল কথাবার্তা শেষ, আশা করি আপনারা ইতিমধ্যে সিদ্ধান্ত নিয়ে নিয়েছেন কেন আপনি জিমেইল আইডি ক্রিয়েট করবেন। আর আপনি যদি এখনো সিদ্ধান্তহীনতায় ভুগেন তাহলে আপনার জন্য এক বালতি সমবেদনা।আর আপনার জন্য পরামর্শ হচ্ছে জনাব মাহফুজ স্যারের গান ইউটিউভ থেকে শুনে নিন। তাহলে অতি দ্রুত আপনার মাথা কাজ করবে।

যাহোক, বন্ধুরা আর বকবক না করি। আসুন কোমরে গামছা বেধেঁ কাজে নেমে পরি। আপনাদের বুঝার সুবিধার্থে নিচে একটি ভিডিও অ্যাড করে দিয়েছি। ভিডিওতে স্টেপ বাই স্টেপ জিমেইল আইডি ক্রিয়েট করে দেখানো হয়েছে।
জিমেইল আইডি ক্রিয়েট করতে গিয়ে কোন রকম সমস্যার সমুক্ষীণ হলে অবশ্যই আমাদের ফেসবুক পেইজে অথবা আমার পার্সোনাল ফেসবুক প্রোফাইলে যোগাযোগ করবেন। যেহেতু আমাদের পরবর্তী পোস্ট হবে কিভাবে আপনি এই জিমেইল আইডি দিয়ে ইউটিউভ চ্যানেল ক্রিয়েট করবেন এবং টাকা উপার্জন করবেন। তাই চ্যানেল ক্রিয়েট করার ভিডিও আগেই পেয়ে যেতে যুক্ত থাকুন আমার ইউটিউভ চ্যানেলে।
Tags: How to Create Gamail ID, how to create gmail account, free gamil id, how to verify gamil account, how to get gmail id easily.

Comments